Click Here!!

Friday, May 25, 2018

ঘূর্ণিঝড় ‘মেকুনু’র আঘাতে ওমান ও ইয়েমেনে আটজনের প্রাণহানি !

ওমান ও ইয়েমেন উপকূলে শক্তিশালী ঘূর্ণিঝড় মেকুনু’র আঘাতে ৮ জন নিহত হয়েছে। ইয়েমেন উপকূলে আঘাত হানার একদিন পর শুক্রবার ওমানের দক্ষিণাঞ্চলীয় উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড়।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে বিবিসি জানায়, ঝড়ের কবলে পড়ে ১২ বছর বয়সী এক শিশু মারা যায়। এছাড়া, ঘূর্নিঝড়ের পাশাপাশি ভারি বর্ষণে ধোফার ও আল-উস্তা রাজ্যে দেখা দেয় বন্যা। সেখান থেকে প্রায় দশ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার ইয়েমেনের সকোত্রা দ্বীপে আঘাত হানা শক্তিশালী ঘূর্ণিঝড়ে ৭ জন নিহত হয়। এতে নিখোঁজ রয়েছে আরো অর্ধশতাধিক মানুষ।

নিহতদের চারজন ইয়েমেনের ও একজন ভারতের নাগরিক বলে জানায় বার্তাসংস্থা রয়টার্স। নিখোঁজ হওয়া ব্যক্তিদের মধ্যে ইয়েমেন, ভারত ও সুদানের নাগরিকরা রয়েছেন।

ইয়েমেন সরকার সোকোট্রাকে একটি ‘দুর্যোগ এলাকা’ হিসেবে ঘোষণা দিয়েছে। ইয়েমেনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সাবা জানাচ্ছে, ওই ঝড়ে দুটি জলযান উল্টে গেছে এবং তিনটি গাড়ি ভেসে গেছে।

No comments:

Post a Comment

কে এই মাদক সম্রাজ্ঞী সিমা যার একাধিক পুরুষেও মন ভরে না !

রাজধানীর ভয়ঙ্কর শীর্ষ মাদক সম্রাজ্ঞী সিমা। চালচলন ও জীবনযাপনে তার আভিজাত্যের ছাপ। চলেন উচু তলার মানুষের সঙ্গে। মাদক ব্যবসা করে তিনি টাকার ...